আরিফকে সিলেটের রাজনৈতিক সম্প্রীতিতে ফাটল ধরানোর জন্যে দায়ী করলেন আসাদ

Published: 27. Jul. 2020 | Monday

সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রাক্তন প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেছেন, মহানগরীর সিটি পয়েন্টের নামকরণ নিয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সিলেটের রাজনৈতিক সম্প্রীতিতে ফাটল ধরিয়েছেন।
সোমবার এক বিবৃতিতে আসাদ উদ্দিন আহমদ আরো বলেছেন, সিলেটের রাজনৈতিক ও ধর্মীয় সম্প্রীতির কথা সারাদেশের মানুষের কাছে সমাদৃত ও স্বীকৃত। এর সুফল ভোগ করছেন সিসিক মেয়র। তিনি বিএনপি থেকে নির্বাচিত হলেও অত্যন্ত দাপটের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। কারণ সরকার ও সিলেটের সরকারদলীয় নেতাদের উদার মনোভাব, যা দেশের অন্য কোথাও খুঁজে পাওয়া দুষ্কর।
তিনি বলেন, নগরবাসীর প্রত্যাশা ছিল, আরিফুল হক চৌধুরী এই সুযোগকে কাজে লাগিয়ে পরিকল্পিতভাবে মহানগরীর উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে যাবেন এবং সম্প্রীতির বন্ধনকে আরো সুদৃঢ় করবেন; কিন্তু তিনি যেসব কাজ করছেন সেগুলো কেবলই লোক দেখানো।
এ প্রসঙ্গে আসাদ উদ্দিন আহমদ উদাহরণ দেন, জলাবদ্ধতা সিলেট মহানগরীর দীর্ঘদিনের একটি সমস্যা। এই সমস্যা নিরসনে গত কয়েক বছরে আওয়ামী লীগ সরকার শত শত কোটি টাকা বরাদ্দ দিয়েছে; কিন্তু চলমান বর্ষা মৌসুমেও দেখা গেছে, ঘণ্টাখানেক বৃষ্টি হলেই মহানগরীর উল্লেখযোগ্য অংশ ডুবে যায়। এতে দুর্ভোগ পোহাতে হয় নগরবাসীর। নগরবাসীর প্রশ্ন, তাহলে সরকারের দেওয়া শত শত কোটি টাকার কাজের সুফল কোথায়? এসব কাজ কি শুধুই লোক দেখানো? নাকি দায়সারা অপরিকল্পিত কাজের খেসারত, না অন্য কিছু?
তিনি আরো বলেন, সকালেই জানেন, পুণ্যভূমি সিলেট ধর্মীয় ও রাজনৈতিক সম্প্রীতির আধ্যাত্মিক নগরী। আশা করেছিলাম, মেয়র আরিফুল হক চৌধুরী নিজে থেকেই তার পূর্বসূরী সদ্য প্রয়াত সিসিকের প্রথম মেয়র জননেতা বদর উদ্দিন আহমদ কামরানের স্মৃতিকে স্মরণীয় করে রাখার উদ্যোগ নেবেন। এ নিয়ে সিটি কর্পোরেশনের সামনের পয়েন্টকে ‘কামরান চত্বর’ নামকরণের বিষয়টিও আলোচনায় আসে। সিলেটের সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাধারণ জনগণ এমন দাবি উত্থাপন করেন। এ ব্যাপারে মেয়রও অবগত ছিলেন। তিনি সিটি কর্পোরেশনের নির্বাচিত পরিষদ ও সিলেটের সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণের কথা বলেছিলেন। অথচ গত রবিবার রাতে অনেকটা চুপিসারে এই চত্বরকে ‘নগর চত্বর’ নাম দিয়ে উদ্বোধন করেন। এ সম্পর্কে সিটি কর্পোরেশনের বর্তমান নির্বাচিত পরিষদকেও অবগত করেননি। তাড়াহুড়া করে এই চত্বরকে ভিন্ননামে উদ্বোধন করে তিনি সিলেটের দীর্ঘদিনের ঐতিহ্য রাজনৈতিক সম্প্রীতিতে ফাটল ধরালেন।
আসাদ উদ্দিন আহমদ মঙ্গলবার সিলেট সিটি কর্পোরেশনের মাসিক সাধারণ সভায় সিটি পয়েন্টকে ‘কামরান চত্বর’ নামকরণের বিষয়টি বিবেচনায় এনে স্থায়ীকরণের ব্যবস্থা নিতে আহবান জানান।

Share Button
August 2020
M T W T F S S
« Jul    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

দেশবাংলা