NEWSHEAD

আজীবন ক্ষমতায় থাকতেই খালেদাকে কারাগারে ও ইলিয়াসকে গুম করা হয়েছে

Published: 29. Apr. 2019 | Monday

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, কোন অপরাধ নয়, আজীবন ক্ষমতায় থাকার প্রজেক্ট বাস্তবায়ন করতেই বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগারে আটক আর সিলেটের সবচেয়ে জনপ্রিয় নেতা ইলিয়াস আলীকে গুম করা হয়েছে।
তিনি আরো বলেছেন, জিয়া পরিবারের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়েই তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েসি সাজা দেয়া হচ্ছে।
সোমবার বিকেলে সিলেট জেলা বিএনপি আয়োজিত ‘কারান্তরীণ দেশনেত্রী বেগম খালেদা জিয়া, গুম নামক অপরাজনীতির ভয়াবহতা ও অবরদ্ধ গণতন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
মহানগরীর মিরের ময়দানে একটি অভিজাত হোটেলে আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। বিশেষ অতিথি ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।
আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ ক্ষমতা আছে ক্ষমতার মোহে আর পুলিশের পাহারায়। এই দিন থাকবেনা, পরিবর্তন হবেই। খালেদা জিয়াকে মুক্ত করে এদেশে গণতন্ত্র ফিরিয়ে আনবোই। এজন্য দরকার একটি গণ আন্দোলন। এই আন্দোলনকে গ্রামে-গঞ্জে সর্বত্র ছড়িয়ে দিতে হবে।
মাহমুদুর রহমান মান্না বলেন, স্বাধীনতার ৫০ বছরে এমন নিষ্ঠুর, হৃদয়হীন ও ক্ষমতাপিপাসু সরকার জাতি আর দেখেনি। মানুষের ভোটাধিকার হরণ করতে যাদের লজ্জাবোধ নেই তাদের মুখে উন্নয়ন আর মানবতার বুলি শুনলে হাসি পায়।
তিনি নিজেদের ব্যর্থতার কথা উল্লেখ করে বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের পর লাগাতার হরতাল অবরোধ পালন করলে এই ভোট ডাকাত সরকার শপথ নিতে পারতো না।
জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাহির চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অতিথি ছিলেন, দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী, মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, জেলা সম্মিলিত পেশাজীবী পরিষদের সভাপতি ডা শামীমুর রহমান ও মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহ সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী।
আলোচনা সভায় আরো আবেগঘন বক্তব্য রাখেন, নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর বড় ছেলে ব্যারিস্টার আবরার ইলিয়াস, ইফতেখার আহমদ দিনারের বাবা ডা মঈনুদ্দিন, জুনেদ আহমদের ছোটভাই হাসান মঈনুদ্দিন আহমদ ও আনসার আলীর স্ত্রী মুক্তা বেগম।
এছাড়া আলোচনা সভায় প্রখ্যাত সাংবাদিক মাহফুজ উল্লাহ ও বিএনপির অন্যতম শীর্ষ নেতা সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল ইসলামের মৃত্যূতে শোক প্রকাশ করা হয়।

Share Button
April 2020
M T W T F S S
« Mar    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

দেশবাংলা