অস্ট্রেলিয়ায় সাতই নভেম্বর উপলক্ষে বিএনপি অস্ট্রেলিয়ার ভার্চুয়াল আলোচনা সভা

Published: 17. Nov. 2021 | Wednesday

স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উদযাপন কমিটি, বিএনপি অস্ট্রেলিয়ার উদ্যোগে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভা রবিবার অস্ট্রেলিয়া সময় সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয়।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উদযাপন কমিটি, অস্ট্রেলিয়ার আহ্ববায়ক মনিরুল হক জর্জের সভাপতিত্বে ও সদস্য সচিব, বিএনপির কেন্দ্রীয় অন্তর্জাতিক সম্পর্ক কমিটির সদস্য মোহাম্মদ রাশেদুল হকের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা ছিলেন, দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উদযাপন জাতীয় কমিটির আহ্ববায়ক ড খন্দকার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটি সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। শুরুতেই দোয়া-মোনাজাত পরিচালনা করেন, জাসাস অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক মোহাম্মদ জুমান হোসেন।
আলোচনা সভায় জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সংযুক্ত ছিলেন। আরও সংযুক্ত ছিলেন, অস্ট্রেলিয়া বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ খান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উদযাপন কমিটির যুগ্ম আহ্ববায়ক রুহুল আমিন, এ এফ এম তাওহীদুল ইসলাম, ইলিয়াস কান্চন শাহীন, আবুল হাসান, অ্যাডভোকেট শিবলু গাজী, খালিদ হোসেইন, রিয়াজ উদ্দিন মনি, ফেরদৌস অমি, আশরাফুল ইসলাম, ইয়াসির আরফাত সবুজ, জাহাঙ্গীর আলম, সেলিম লকিয়ত, সুলতান মোহাম্মদ জয়, মো আব্দুল মতিন উজ্জ্বল, একেএম মাহবুব তালুকদার রিপন, রাশেদ খান, তরিকুল ইসলাম মিটু, অ্যাডভোকেট দিদারুল ইসলাম, ডা আব্দুল ওয়াহাব ও ডাক্তার মো মনিরুজামান। অনুষ্ঠানে ‘ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ শিরোনামে বিএনপির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এ কে এম ওয়াহিদুজ্জ্মান একটি প্রবন্ধ উপস্থাপন করেন।
প্রধান অতিথির বক্তৃতায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাতই নভেম্বর সম্পর্কে অলোকপাত করেন।
তিনি আরও বলেন, বর্তমান সরকার ভোটাধিকার হরণ করে দেশে অসহনীয় রাজনৈতিক পরিস্থিতি তৈরি করে রেখেছে। দেশে বাকস্বাধীনতা বলতে কিছু নেই।
তিনি সাতই নভেম্বরের অঙ্গীকারকে ধারণ করে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুরোধ জানান।-সংবাদ বিজ্ঞপ্তি

Share Button
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930