JUST NEWS
SAMMYABADI DAL CENTRAL POLITBURO MEMBER COMRADE DHIREN SINGH PASSED AWAY
সংবাদ সংক্ষেপ
মৌলভীবাজারে নানা কর্মসূচির মধ্য দিয়ে পাকিস্তানি হানাদার মুক্ত দিবস উদযাপন শহীদ শেখ মনির জন্মদিন উপলক্ষে শিশুদের মাঝে খাবার বিতরণ বানিয়াচংয়ে খেলাফত মজলিসের উলামা ও কর্মী সমাবেশ সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২১ তম জন্মবার্ষিকী পালিত পুষ্টি ক্ষেত্রে সিলেটের পরিস্থিতি দেশের অন্যান্য জেলার চেয়ে খারাপ : জেলা প্রশাসক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কেউ মাদক ও ব়্যাগিংয়ে জড়ালে কঠোর ব্যবস্থা : উপাচার্য নর্থ ইস্ট ইউনিভার্সিটির ভর্তি মেলায় প্রথম দিনেই অভুতপূর্ব সাড়া ইব্রাহিম আলী স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ খুব শিগগির Sammyabadi Dal leader Dhiren Singh is no more সাম্যবাদী দলের কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য কমরেড ধীরেন সিংহ মারা গেছেন : শোক প্রকাশ মাধবপুরে তেলবাহী ট্রেনের ইঞ্জিন বিকল || রেল লাইনের দুপাশে যানজট সাম্যবাদী দলের কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য কমরেড ধীরেন সিংহ মারা গেছেন বিতর্কিত নতুন পাঠ্যপুস্তক মানুষ গ্রহণ করবে না : হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী শেখ মনির জন্মদিন উপলক্ষে হবিগঞ্জে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি কর্মগুণে জমির আহমদ মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন : হাবিব জকিগঞ্জে শুরু হয়েছে বঙ্গবন্ধু মিনি নাইট ফুটবল টুর্নামেন্ট

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : সর্বস্তরে মাতৃভাষার প্রচলন ও বিকাশের অঙ্গীকারে বুধবার সারা দেশে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। একই সাথে গভীর শ্রদ্ধায় স্মরণ করা হচ্ছে মহান ভাষা সৈনিকদের। বিশ্বের অন্যান্য দেশেও দিনটি নানা কর্মসূচিতে পালন করা হচ্ছে।
সিলেটে কেন্দ্রীয় শহীদমিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে অমর একুশের কর্মসূচি শুরু হয়। প্রথা অনুসারে প্রথমেই শ্রদ্ধা নিবেদন করে সিলেট কেন্দ্রীয় শহীদমিনার বাস্তবায়ন পরিষদ। এরপর ক্রম অনুসারে মুক্তিযোদ্ধা সংসদ, বিভাগীয়, জেলা ও পুলিশ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
সম্মিলিত নাট্য পরিষদ শারদা স্মৃতিভবন প্রাঙ্গণ থেকে বের করে প্রভাতফেরি। এতে বিভিন্ন সংগঠনের কর্মী-সংগঠনকরা অংশ নেন।
সকাল ৮টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে বের করা হয় একুশের মিছিল। এতে উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার ড নাজমানারা খানুম, জেলা প্রশাসক রাহাত আনোয়ার ও পুলিশ সুপার সহ অন্যান্য সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ও পেশাজীবী নেতৃবৃন্দ।
অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট বিকেলে কেন্দ্রীয় শহীদমিনারে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
বিকেল ৪টায় অনুষ্ঠান শুরু হয়। চলে গভীর রাত পর্যন্ত। এতে বিভিন্ন সংগঠনের শিল্পীরা একক ও দলীয় সংগীত পরিবেশন করেন।
সিলেট কেন্দ্রীয় শহীদমিনারে উপচেপড়া দর্শক-শ্রোতা অনুষ্ঠান উপভোগ করেন। সুনামগঞ্জে অমর একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদমিনারে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ, বিএনপি, যুবলীগ ও ছাত্রলীগ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন, জেলা প্রশাসক সাবিরুল ইসলাম, তার সহধর্মিনী লুবনা আফরোজ, অতিরিক্ত জেলা প্রশাসক কামরুজ্জামান, শফিউল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জয় কুমার সরকার, হাবিবুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন, দলীয় নেতা অ্যাডভোকেট শফিকুল আলম, অ্যাডভোকেট আব্দুল করিম, যুবলীগ নেতা নূরুল ইসলাম বজলু, আইন সহায়তা ফাউন্ডেশনের সভাপতি ফজলুল হক, বিএনপির সাবেক সভাপতি ফজলুল হক আসপিয়া ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নুরুল।
মৌলভীবাজারে একুশের প্রথম প্রহরে শহীদমিনারে পুষ্পর্ঘ্য দিয়ে মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। এ জন্যে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ মিনারে মানুষের ঢল নামে।
শ্রদ্ধা নিবেদন করেন, সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন সহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, আওয়ামী লীগ, বিএনপি, যুবলীগ ও ছাত্রলীগ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা।
অমর একুশের প্রথম প্রহরে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের শহীদমিনারে জনতার ঢল নামে। এসময় ক্যাম্পাসে ‘আমার ভাইয়ের রক্ত রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’ গানের সুরে ভাবগম্ভীর পরিবেশ জেগে উঠে।
এর আগে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির। পরে তিনি এবং জেলা প্রশাসক মনীষ চাকমা ও পুলিশ সুপার বিধান ত্রিপুরা শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পর্যায়ক্রমে রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest