‘হার্ট লাং মেশিন’ সিলেটে থেকে কোথাও যাচ্ছেনা

Published: 15. Jun. 2019 | Saturday

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের বাইপাস অপারেশনে ব্যবহারের জন্যে আনা ‘হার্ট লাং মেশিন’ সিলেটে থেকে কোথাও যাচ্ছেনা।
শনিবার দুপুরে সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ প্রতিনিধি দলের সাথে আলাপকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো ইউনুছুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, ১ কোটি ৮২ লাখ টাকা মূল্যের এ যন্ত্রটি ব্যবহারের উপযোগী অবকাঠামোগত সুবিধা ও লোকবল ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেই।
তবে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এই ‘হার্ট লাং মেশিন’ সহ সর্বাধুনিক অন্যান্য যন্ত্রপাতি সমৃদ্ধ একটি পূর্ণাঙ্গ ‘কার্ডিয়াক সেন্টার’ স্থাপনের জন্যে খুব শিগগির একটি প্রস্তাব সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হচ্ছে বলে পরিচালক জানান।
ব্রিগেডিয়ার জেনারেল মো ইউনুছুর রহমান জানান, নানা সীমাবদ্ধতা সত্ত্বেও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালকে সরকারি স্বাস্থ্যসেবা কার্যক্রমে শীর্ষস্থানে নিয়ে যেতে গত ৩ মাসে অনেক পদক্ষেপ নেয়া হয়েছে।
তিনি জানান, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করতে মধুশহীদ এলাকায় যনজট নিরসনে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।
এসময় সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ প্রতিনিধি দল ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দ্রুততম সময়ে কার্ডিয়াক সেন্টার স্থাপন, বিশেষজ্ঞ চিকিৎসক সহ পর্যাপ্ত লোকবল নিয়োগ ও ঔষধ সরবরাহ এবং অন্যান্য সমস্যা নিয়ে পররাষ্ট্র মন্ত্রী ড এ কে আব্দুল মোমেন, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সিলেট অঞ্চলের অধিবাসী অন্যান্য মন্ত্রী ও সংসদ সদস্যদের সাথে জনস্বার্থে আলোচনার নিশ্চয়তা দেন।
নেতৃবৃন্দ জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘হার্ট লাং মেশিন’ সিলেট থেকে অন্যত্র নিয়ে যাবার উদ্যোগের খবরটি জানামাত্র সংগঠনের পক্ষ থেকে সিলেট ও ঢাকায় সংশ্লিষ্ট কয়েকজন কর্মকর্তার সাথে যোগাযোগ করে প্রতিবাদ জানানো হয়।
প্রতিনিধি দলে ছিলেন, সংগঠনের আহ্বায়ক জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ, সদস্য সচিব সাংস্কৃতিক সংগঠক শামসুল আলম সেলিম, সদস্য লেখক-সংগঠক রুহুল কুদ্দুছ বাবুল, কবি-সাংবাদিক মুহিত চৌধুরী ও সাংবাদিক নাজমুল কবির পাভেল।
এছাড়াও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা আবুল কালাম আজাদ, আবাসিক সার্জন ডা অরুণ কুমার বৈষ্ণব, ডা আসাদুজ্জামান জুয়েল, বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান শাহ দিদার আলম নবেল ও বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক উপস্থিত ছিলেন।

Share Button
July 2019
M T W T F S S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com