সিলেট বিভাগ থেকে যারা থাকতে পারেন শেখ হাসিনার নতুন মন্ত্রীসভায়

Published: 05. Jan. 2019 | Saturday

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে টানা তৃতীয়বার সরকার গঠনের সুযোগ পেয়েছে আওয়ামী লীগ। ইতোমধ্যে শপথ গ্রহণ করেছেন নির্বাচিত সংসদ সদস্যগণ। আগামী সোমবার দলীয় প্রধান ও সংসদ নেতা শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রী পরিষদ সদস্যরা শপথ নেবেন।
সিলেট বিভাগ থেকে মহাজোট ও আওয়ামী লীগ প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন ১৬ জন। এর মধ্য থেকে কয়েকজন মন্ত্রীসভায় ঠাঁই পাবেন-এটা নিশ্চিত; কিন্তু জনমনে প্রশ্ন, এবার মন্ত্রীত্ব জুটছে কাদের ভাগ্যে। কারা পড়ছেন, শেখ হাসিনার বিশেষ নজরে। কাদেরকে লালসবুজের পতাকা উড়াতে দেয়া হচ্ছে।
ইতোপূর্বে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী ও অর্থমন্ত্রীর পদে আসীন হয়ে দেশে-বিদেশে আলো ছড়িয়েছেন, সিলেট বিভাগ থেকে নির্বাচিত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ, হুমায়ুন রশীদ চৌধুরী, এম সাইফুর রহমান, শাহ এ এম এস কিবরিয়া ও আবুল মাল আবদুল মুহিত। শিক্ষামন্ত্রী হিসেবে অসাধ্য সাধন করেছেন, নুরুল ইসলাম নাহিদ। সমাজকল্যাণ মন্ত্রীর পদে কর্তব্যনিষ্ঠার অনন্য উদাহরণ সৃষ্টি করে গেছেন, এনামুল হক মোস্তফা শহীদ ও সৈয়দ মহসিন আলী। অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালনে এম এ মান্নানের কৃতিত্বও দেশবাসীর মনে আছে।
এর পরিপ্রেক্ষিতে প্রবাসী অধ্যুষিত সিলেট বিভাগের মানুষ পররাষ্ট্র, অর্থ, পরিকল্পনা, শিক্ষা ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পাশাপাশি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়েও সুরমা, কুশিয়ারা, মনু, খোয়াই ও কালনী পাড় থেকে নির্বাচিত ও অনির্বাচিত অর্থাৎ টেকনোক্রেট কোটায় মন্ত্রী প্রত্যাশা করছেন।
এক্ষেত্রে যাদের মন্ত্রী হবার সম্ভাবনা রয়েছে বা যাদেরকে মন্ত্রীসভায় নেয়ার দাবি উঠছে, তারা হলেন, ড এ কে আব্দুল মোমেন, ড ফরাস উদ্দিন, নুরুল ইসলাম নাহিদ, হাফিজ আহমদ মজুমদার, ইমরান আহমদ, মাহমুদ উস সামাদ চৌধুরী, এম এ মান্নান, মহিবুর রহমান মানিক, উপাধ্যক্ষ আব্দুস শহীদ, শাহাব উদ্দিন, অ্যাডভোকেট আবু জাহির ও অ্যাডভোকেট মাহবুব আলী।
তবে অর্থমন্ত্রণালয়ের দায়িত্বে আগামী জাতীয় বাজেট পর্যন্ত আবুল মাল আবদুল মুহিতের থেকে যাবার কিছুটা সম্ভাবনা রয়েছে। জাতীয় সংসদ নির্বাচনের আগে অর্থমন্ত্রী এর একটি ইঙ্গিতও দিয়েছিলেন। যদি তাই হয়ে যায় তাহলে ড এ কে আব্দুল মোমেন ও ড ফরাস উদ্দিনের মন্ত্রীসভায় যাওয়াটা কয়েকমাস পিছিয়ে যেতে পারে।

Share Button
January 2019
M T W T F S S
« Dec    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com