সিলেটে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির ১১ দফা দাবিতে মানববন্ধন

Published: 14. Jan. 2018 | Sunday

নিজস্ব প্রতিবেদক : শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের শতকরা ৫ ভাগ বার্ষিক প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা, বাড়িভাড়া ও চিকিৎসা ভাতা সহ শিক্ষক-কর্মচারীদের ১১ দফা বাস্তবায়নের দাবিতে সিলেটে স্মারকলিপি পেশ ও মানববন্ধন করা হয়েছে।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি রবিবার সকালে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়।
এছাড়া বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত মানববন্ধন করা হয় সিলেট কেন্দ্রীয় শহীদমিনারে। এ সময় শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি, সিলেটের সমন্বয়কারী অধ্যক্ষ সুজাত আলী রফিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অধ্যক্ষ জাকির হোসেন, অধ্যক্ষ প্রভুরঞ্জন তালুকদার, উপাধ্যক্ষ সুবল চন্দ্র দাস, অ্যাডভোকেট আজমল আলী, অধ্যাপক সালাউদ্দিন বেলাল, অধ্যাপক আজির উদ্দিন, অধ্যাপক এনামুল হক সোহেল, অধ্যাপক কমর উদ্দিন, প্রধান শিক্ষক এলাইছ মিয়া, খসরুজ্জামান ও বাহার উদ্দিন আকন্দ। পরিচালনায় ছিলেন, অধ্যাপক আব্দুল জলিল।
বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগেও জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে মানববন্ধন করা হয়। এরপর বের করা হয় মিছিল। পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি দেয়া হয়।
মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ ভাস্কর রঞ্জন দাস। জেলা সভাপতি অধ্যাপক শামসুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ অজয় কুমার রায়, অধ্যাপক ফয়েজ আহমেদ বাবর ও অধ্যক্ষ আজিজুর রহমান লিটন।

Share Button
June 2018
M T W T F S S
« May    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com