সিলেটে আওয়ামী লীগের ৪০ নেতার একসাথে গ্রেফতারের যুগপূর্তি

Published: 14. May. 2019 | Tuesday

নিজস্ব প্রতিবেদক : সিলেট জেলা ও মহানগর এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের ৪০ নেতাকে একসাথে গ্রেফতারের যুগপূর্তি উপলক্ষে আহুত সংবাদ সম্মেলনে ওয়ান-ইলেভেন সরকারের নিপীড়ন-নির্যাতনের নানা দিক তুলে ধরা হয়েছে।
মঙ্গলবার দুপরে জেলা পরিষদ মিলনায়তনে জেলা ও মহানগর আওয়ামী লীগ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে কারাভোগকারী নেতাদের কয়েকজন উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক জগলু চৌধুরী। এছাড়াও বক্তব্য রাখেন, দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ও জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা সহ সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন ও অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর সহ সভাপতি মুক্তিযোদ্ধা খালিক, সাংস্কৃতিক সম্পাদক প্রিন্স সদরুজ্জামান প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, সেনা সমর্থিত ঐ সরকারের বিরুদ্ধে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে করণীয় নির্ধারণে ২০০৭ সালের ১৪ মে সিলট মহানগরীর উপকন্ঠে বটেশ্বর এলাকায় ‘চাঁদবাগান’ নামের একটি ভবনে জেলা, মহানগর ও যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতৃবৃন্দ মধ্যাহ্ন ভোজে মিলিত হন। আলাপ-আলোচনার এক পর্যায়ে সেখান থেকে বয়স্ক ও অসুস্থদের বাদ দিয়ে গ্রেফতার করা হয় ৪০ জনকে। প্রত্যেকের বিরুদ্ধেই অস্ত্রবাজী, চাঁদাবাজী ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ আনা হয়।
উচ্চ আদালতের নির্দেশে কয়েক দফায় প্রায় ৩ মাসে নেতৃবৃন্দ মুক্তি পান।
সংবাদ সম্মেলন শেষে সেদিন গ্রেফতার হওয়া যুক্তরাজ্য আওয়ামী লীগের তৎকালীন সহ সভাপতি প্রয়াত ফারুক চৌধুরীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরতা পালন করা হয়।

Share Button
May 2019
M T W T F S S
« Apr    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com