মৌলভীবাজারে চা-বাগান শ্রমিকদের আবাসন নির্মাণ নিয়ে মতবিনিময়

Published: 02. Jun. 2019 | Sunday

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারে ‘চা-বাগান শ্রমিকদের জীবনমান উন্নয়নে আবাসন নির্মাণ’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকেলে রাঙ্গাউটি রিসোর্টের সম্মেলন কক্ষে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় সমাজকল্যাণ পরিষদ সিলেট বিভাগীয় কমশিনারের কার্যালয় ও মৌলভীবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় এই মতবিনিময় সভার আয়োজন করে।
এতে প্রধান অতিথি ছিলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মিজ জুয়েনা আজিজ। সভাপতিত্ব করেন, সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব এটিএম নাসির মিয়া, মৌলভীবাজারের জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ ও সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। সঞ্চালনায় ছিলেন, সহকারী কমিশনার সৈয়দ আমজাদ হোসেন ও মাসুমা জান্নাত।
মতবিনিময় সভায় জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘সবার জন্য বাসস্থান’ কর্মসূচির আওতায় চা-বাগান শ্রমিকদের জন্য স্বল্প ব্যয়ে তুলনামূলক উন্নত আবাসন নির্মাণের জন্য বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ এ উদ্যোগ গ্রহণ করেছে। এ আবাসনের বসতিগুলো অনুদান হিসেবে চা-বাগান শ্রমিকদের দেয়া হবে। বসতিগুলো হবে ব্যারাক পদ্ধতির। একক ঘর, এক কক্ষ কিংবা দুই কক্ষ বিশিষ্ট হতে পারে, যা জায়গার উপর নির্ভর করবে। ইজারা গ্রহীতাগণ বসতিগুলোর ব্যবস্থাপনার সার্বিক দায়িত্বে থাকবেন।
মতবিনিময় সভায় সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা, সমাজসেবা উপ পরিচালক, সমাজকল্যাণ পরিষদের সদস্য, বিভাগীয় শ্রম দফতরের উপ পরিচালক, চা-বোর্ড প্রতিনিধি, চা-বাগান ব্যবস্থাপক এবং চা শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

Share Button
June 2019
M T W T F S S
« May    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com