বিনামূল্যে পাঠ্যবই দেয়ার চ্যালেঞ্জ মোকাবেলায় সাফল্যে বিস্মিত বিশ্ব

Published: 01. Jan. 2018 | Monday

নিজস্ব প্রতিবেদক : সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার ড নাজমানার খানুম বলেছেন, বাংলাদেশ একের পর এক চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যাচ্ছে। প্রতিবছর শিক্ষার্থীদেরকে বিনামূল্যে পাঠ্যবই দেয়াও ছিল একটি চ্যালেঞ্জ। এর মোকাবেলায় সাফল্যে গোটা বিশ্ব বিস্মিত হয়েছে।
সোমবার সকালে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে পাঠ্যপুস্তক উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
বিভাগীয় কমিশনার বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের ‘রোল মডেল’। এখানে বিনাবেতনে পড়াশোনা করছে মেয়েরা। প্রত্যন্ত এলাকায় বহুতল ভবন তৈরি হয়েছে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক রাহাত আনোয়ার বলেন, পাঠ্যপুস্তক উৎসব এখন জাতীয় উৎসবে রূপ নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের প্রচেষ্টায় তা সম্ভব হয়েছে।
পাঠ্যপুস্তক উৎসবে বিশেষ অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপ পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ, জেলা শিক্ষা কর্মকর্তা গোলজার আহমদ খান ও প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থ। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন-ইমজার সভাপতি আল আজাদ, জ্যেষ্ঠ সাংবাদিক ইকরামুল কবির, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারী প্রক্টর আব্বাস উদ্দিন।
পাঠ্যপুস্তক উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।
এ বছর সিলেট অঞ্চলে ১১ লাখ ৮০ হাজার ৫৬৪ জন শিক্ষার্থীকে বিনামূল্যে ১ কোটি ৫৬ লাখ ৮৯ হাজার ৫৭১টি বই দেয়া হবে।

Share Button
June 2018
M T W T F S S
« May    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com