নানা আয়োজনে সিলেটে মহান স্বাধীনতার মাস বরণ

Published: 03. Mar. 2017 | Friday

নিজস্ব প্রতিবেদক : বর্ষ পরিক্রমায় আবার এলো অগ্নিঝরা মার্চ। এক নদী রক্তে কেনা স্বাধীনতার মাসটিকে এবারো জাতি বরণ করলো বর্ণাঢ্য আয়োজনে। নতুন করে শপথ নিলো বাঙালির ইতিহাসের সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার। অমিত তেজে উচ্চারণ করলো,
‘স্বাধীনতা তুমি
রবিঠাকুরের অজর কবিতা, অবিনাশী গান।
স্বাধীনতা তুমি
কাজী নজরুল ঝাঁকড়া চুলের বাবরি দোলানো
মহান পুরুষ, সৃষ্টিসুখের উল্লাসে কাঁপা-
স্বাধীনতা তুমি
শহীদ মিনারে অমর একুশে ফেব্রুয়ারির উজ্জ্বল সভা
স্বাধীনতা তুমি
পতাকা-শোভিত শ্লোগান-মুখর ঝাঁঝালো মিছিল।’
মহান স্বাধীনতার মাসকে বরণ করতে প্রথম দিন বুধবার সিলেটেও ছিল নানা আয়োজন। সকাল ৯টায় গবেষণা প্রতিষ্ঠান মুক্তিযুদ্ধ অনুশীলনের উদ্যোগে অন্যান্য বছরের মতোই কেন্দ্রীয় শহীদমিনারে জাতীয় সংগীত পরিবেশন ও বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ সময় প্রতিষ্ঠানের সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক ও মুক্তিযুদ্ধ গবেষক আল আজাদ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
কর্মসূচিতে আরো অংশ নেন, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, মুক্তিযুদ্ধ অনুশীলন সিলেটের সম্পাদক সুরঞ্জিত বর্মণ, সদস্য অধ্যাপক আব্দুল জলিল ও ধ্রুব গৌতম সহ অধ্যাপক ফখরুল ওয়াহেদ চৌধুরী, সাংস্কৃতিক সংগঠক বিমল কর, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু তাহের, লেখক সৈয়দ মোহাম্মদ তাহের, সংগীত শিক্ষা প্রতিষ্ঠান সারেগামাপার পরিচালক সীমা সরকার, জাকির আহমদ চৌধুরী, টিভি ক্যামেরা জার্নালিস্ট গোপাল বর্ধন ও নাজমুল কবির পাবেল, সিলটিভির প্রতিবেদক হেনা মমো ও আসমা মনি, ভুলন পাল, মুক্তিযোদ্ধা সন্তান দুদু মিয়া প্রমুখ।
অগ্নিঝরা মার্চ বরণে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। জেলা প্রশাসক রাহাত আনোয়ার এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও জেলা সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের নেতৃত্বে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে বের হয়ে শোভাযাত্রাটি মহানগরীর প্রধান প্রধান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে যায়।
পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক রাহাত আনোয়ার, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও জেলা সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল ও মহানগর কমান্ডার ভবতোষ রায় বর্মন রানা।

Share Button
November 2018
M T W T F S S
« Oct    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com