দক্ষিণ সুনামগঞ্জে টেক্সটাইল ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন

Published: 07. Oct. 2018 | Sunday

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় টেক্সটাইল ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।
রবিবার দুপুরে উপজেলার শান্তিগঞ্জ এলাকায় এই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এবং পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম।
শান্তিগঞ্জ এলাকায় ৭ একর জমির উপর এই টেক্সটাইল ইনস্টিটিউট গড়ে তোলা হবে। এতে ব্যয় হবে ১০৩ কোটি টাকা। গত বছরের ২৫ এপ্রিল এই প্রকল্পের প্রস্তাবনা একনেকে অনুমোদন করা হয়। এখন অবকাঠামো নির্মাণের কাজ শুরু হবে। তৈরি করা হবে আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন প্রশাসনিক ভবন, শিক্ষকদের আবাসিক ভবন, ছাত্রাবাস, শহিদমিনার ও খেলার মাঠ। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে এখানে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন।
ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সাংসদ জয়া সেন গুপ্তা, সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত নারী আসনের সাংসদ অ্যাডভোকেট শামসুন্নাহার বেগম শাহানা, জেলা প্রশাসক আবদুল আহাদ, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, পৌর মেয়র নাদের বখত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ইমন ও শিল্পপতি শ্যামল রায় উপস্থিত ছিলেন।
ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, এই প্রতিষ্ঠানের মাধ্যমে হাওর এলাকায় কর্মমুখী শিক্ষার নতুন দিগন্ত উন্মোচিত হবে। এখানকার শিক্ষার্থীরা ঘরের পাশে উচ্চতর ডিগ্রি নিতে পারবে। পরবর্তী সময়ে টেক্সটাইল ইনস্টিটিউটকে ইঞ্জিনিয়ারিং কলেজে রূপান্তর করা হবে।

Share Button
February 2019
M T W T F S S
« Jan    
 123
45678910
11121314151617
18192021222324
25262728  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com