তুলুজ প্রবাসী বাংলাদেশীদের গুইশান বেলাভূমিতে সমুদ্র ভ্রমণ অনুষ্ঠিত

Published: 24. Aug. 2017 | Thursday

এনায়েত হোসেন সোহেল, ফ্রান্স : ফ্রান্সের পিঙ্ক নগরী খ্যাত তুলুজে প্রবাসী বাংলাদেশীদের সমুদ্র ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে।
তুলুজের অদূরে ভূমধ্যসাগরের তীর গুইশান বেলাভূমিতে রবিবার দিনব্যাপী বনভোজন উপলক্ষে এ ভ্রমণ অনুষ্ঠিত হয়।
সকালে তুলুজ শহরের জন জুরিস থেকে ৬০ জন সদস্যকে নিয়ে একটি বাস যাত্রা শুরু করে। বনভোজনে তুলুজ ও আশেপাশের শহরগুলো থেকে বাংলাদেশী প্রবাসী পরিবারের নারী ও শিশুরা অংশগ্রহণ করেন।
আনন্দ যাত্রার শুরুতেই তুলুজ প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে শামীম উদ্দিন খান স্বাগত বক্তব্য রাখেন। তরুণ সংগঠক আব্দুর রহিম আকাশের প্রাণবন্ত উপস্থাপনায় আনন্দ ভ্রমণের পুরো সময় ধরে সবাই খুশিতে মেতে থাকেন।  এক সময় নয়রাভিরাম এক স্পটে  সকালের নাস্তা পরিবেশন করা হয়। দুপুর দেড়টায় বাস পৌঁছে যায় তুলুজ প্রবাসী বাংলাদেশী কমিউনিটির নির্ধারিত গন্তব্যস্থলে। ভূমধ্যসাগরের তীরে গুইশান বেলাভূমি অবলোকন করতে থাকেন আগতরা। ইউরোপীয় পর্যটকদের সাথে একাত্মতায় দল বেঁধে সমুদ্র স্নান, সাঁতার কাটা, বেলাভূমিতে খেলা চলতে থাকে অবিরাম। ছেলেমেয়েদের নিয়েও আড্ডায় মেতে উঠেন।
মনোমুগ্ধকর সমুদ্র অবলোকনের পর এক সময় বেলা ঘনিয়ে আসে। শুরু হয় নারী শিশুদের পূর্বনির্ধারিত বিভিন্ন প্রতিযোগিতা। যাত্রা পথে করা হয় বিরতি। সেখানে বনভোজনে আগত সকলকে নিয়ে শুরু হয় আকর্ষণীয় র‌্যাফেল ড্র। মনভরে উপভোগ করেন সবাই। পরে বিজয়ীদের পুরস্কার প্রদান পর্ব শুরু হয়। তুলুজের বাংলাদেশী কমিউনিটির প্রবীণ ব্যক্তিত্ব শামীম উদ্দিন খানের সভাপতিত্বে ও আব্দুর রহিম আকাশের উপস্থাপনায় এতে বক্তব্য রাখেন, কমিউনিটি ব্যক্তিত্ব আলী হোসেন খান, শওকত হোসেন বিপু, ওসমান হোসেন মনির, হামিদুর রহমান ও ইমরান হোসেন।

Share Button
August 2019
M T W T F S S
« Jul    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com