জগন্নাথপুরে গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

Published: 16. Jan. 2018 | Tuesday

জগন্নাথপুর প্রতিনিধি : ‘অল্প সময়ে, স্বল্প খরচে সঠিক বিচার পেতে, চলো যাই গ্রাম আদালতে’ এই স্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জের জগন্নাথপুরে গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে এবং ইউরোপিয়ন ইউনিয়ন ও ইউএনডিপির আর্থিক ও কারিগরি সহযোগিতায় বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয় করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় উপজেলা মিলনায়তনে মঙ্গলবার সকাল ১০টা হতে দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো মাসুম বিল্লাহর সভাপতিত্বে ও গ্রাম আদালত সক্রিয় করণ (২য় পর্যায়) প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মো হারুনুর রশিদের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগ সুনামগঞ্জের উপ পরিচালক মোহাম্মদ এমরান হোসেন। বিশেষ অতিথি ছিলেন, ইউএনডিপির জেলা ফ্যাসিলিটেটর মো নজরুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন, গ্রাম আদালত সক্রিয় করণ (২য় পর্যায়) প্রকল্পের রানীগঞ্জ ইউনিয়ন সহকারী মো শরিফুল ইসলাম সহ কলকলিয়া ও রানীগঞ্জ ইউনিয়নের গ্রাম পুলিশবৃন্দ।
কর্মশালায় বলা হয়, গ্রাম আদালত ইউনিয়ন পরিষদে কাজ করে। গ্রামের নারী-পুরুষ সবাই এর সেবা পেতে পারেন। স্থানীয়ভাবে সহজে কম খরচে দ্রুত বিরোধ নিষ্পত্তি করা হয়। এখানে ৭৫ হাজার টাকা মূল্যমানের ফৌজদারি ও দেওয়ানী বিরোধ নিষ্পত্তি হয়ে থাকে। কোন আইনজীবী দরকার হয়না। বাদি-বিবাদি নিজেই প্রতিনিধি মনোয়ন করতে পারবে। এ ব্যাপারে গ্রাম পুলিশ সদস্যদেরকে ভূমিকা রাখতে হবে।

Share Button
February 2019
M T W T F S S
« Jan    
 123
45678910
11121314151617
18192021222324
25262728  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com