ঐতিহ্যের স্মারক রক্ষা করে সিলেট জেলা হাসপাতাল প্রতিষ্ঠা করতে হবে

Published: 06. May. 2019 | Monday

সিলেটের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিত্তিপ্রস্তর স্থাপন করা জায়গায়ই ২৫০ শয্যার জেলা হাসপাতাল প্রতিষ্ঠা করতে হবে। একই সাথে সংরক্ষণ করতে হবে সিলেট মেডিকেল স্কুল ভবনের ঐতিহ্যের স্মারক। অযৌক্তিক ও অমানবিক বিরোধিতা সরকারের এই মহৎ উদ্যোগ বাস্তবায়নে কোনরূপ বাধার সৃষ্টি করতে পারবেনা।
সোমবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিত্তিপ্রস্তর স্থাপন করা জায়গায় অবিলম্বে জেলা হাসপাতালের নির্মাণকাজ শুরুকরণ ও ঐতিহ্যের স্মারক হিসেবে অনেক আন্দোলন-সংগ্রামের স্মৃতিবিজড়িত সিলেট মেডিকেল স্কুলের মিলনায়তন ভবন সংরক্ষণের দাবিতে আয়োজিত পদযাত্রা শেষে এক সমাবেশে তারা এ কথা বলেন।
সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ এ কর্মসূচির আয়োজন করে। সিলেট কেন্দ্রীয় শহিদমিনার থেকে পদযাত্রা শুরু হয়ে সিলেট মেডিকেল স্কুল (আবুসিনা ছাত্রাবাস) ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
পরে সেখানে অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, সিলেটবাসীর উন্নত চিকিৎসাসেবার লক্ষ্যে জেলা হাসপাতাল প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের একবছর পর এর বিরোধিতা কোনভাবেই সৎ উদ্দেশ্যে নয়।
তারা অবিলম্বে জেলা হাসপাতালের নির্মাণ কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করতে পররাষ্ট্র মন্ত্রী ড এ কে আব্দুল মোমেনের প্রতি অনুরোধ জানানো হয়।
নির্ধারিত জায়গায় জেলা হাসপাতাল প্রতিষ্ঠার বিরোধিতার নামে অসত্য, অসংলগ্ন ও বিভ্রান্তিকর বক্তব্য না দিতে সংশ্লিষ্টদের প্রতি সমাবেশ থেকে আহŸান জানানো হয়।
সমাবেশে ঘোষণা করা হয়, পবিত্র রমজান মাসে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।
সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদের আহŸায়ক জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদের সভাপতিত্বে ও সদস্য সচিব সাংস্কৃতিক সংগঠক শামসুল আলম সেলিমের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জ্যেষ্ঠ সাংবাদিক ইকরামুল কবির, মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, বিশিষ্ট লেখক-গবেষক রুহুল কুদ্দুছ বাবুল, জাতীয় সমাজতান্ত্রিক দলের নেতা আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক মুশফিক জায়গীরদার, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ সভাপতি দেলোয়ার হোসেন বাবর, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম রুমেল প্রমুখ।

Share Button
August 2019
M T W T F S S
« Jul    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com