একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্যে প্রস্তুত সিলেট সহ সারাদেশ

Published: 29. Dec. 2018 | Saturday

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন রবিবার। প্রস্তুত সারাদেশ। সিলেট বিভাগেও প্রস্তুতি সস্পন্ন হয়েছে।
সিলেট বিভাগে সংসদীয় আসন ১৯টি। এর মধ্যে রয়েছে, সিলেট জেলায় ৬টি, সুনামগঞ্জ জেলায় ৫টি, মৌলভীবাজার জেলায় ৪টি ও হবিগঞ্জ জেলায় ৪টি। প্রার্থী ১১৮ জন। ভোটকেন্দ্র ২ হাজার ৫শ ৪টি। ইতোমধ্যে সকল ভোটকেন্দ্রে ভোটগ্রহণের সরঞ্জামাদি পৌঁছে গেছে।
অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে নির্বাচন কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। আইনশঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী ও বিজিবি। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিচারিক ম্যাজিস্ট্রেট সহ পর্যাপ্ত জলবল নিয়োগ দেয়া হয়েছে।
সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সকল কেন্দ্রে বিরতিহীন ভোটগ্রহণ চলবে।
সুনামগঞ্জ প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের-৫টি আসনে ভোটগ্রহণের প্রয়োজনীয় সামগ্রী প্রেরণ করা হয়েছে।
শনিবার সকাল থেকে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জেলার ১১টি উপজেলা ও ১টি থানার ৮৮টি ইউনিয়নে মোট ৬৬৮টি ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসারগণ ব্যালট বাক্স, ব্যালট পেপার ও অন্যান্য সামগ্রী গ্রহণ করেন।
জেলার ৫টি আসনে মোট ভোটার ১৬ লাখ ৪৭ হাজার ৫১১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ২৩ হাজার ৬১৬ জন এবং নারী ভোটার ৮ লাখ ২৩ হাজার ৮৯৫ জন।
অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী জানান, স্ট্রাইকিং ফোর্স ও নির্বাহী ম্যাজ্রিস্টেটের নেতৃত্বে প্রতিটি ভোট কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে।
হবিগঞ্জের ৬৩৩টি ভোটকেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম
হবিগঞ্জ প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্যে হবিগঞ্জের ৪টি আসনে ৬৩৩টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে।
শনিবার দুপুরে জেলার ৯টি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের কার্যালয় থেকে ব্যালট পেপার ও ব্যালট ব্যাক্সসহ যাবতীয় সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হয়।
জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ জানান, শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন করতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, বিজিপি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা কাজ করবেন।

Share Button
June 2019
M T W T F S S
« May    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com