ইপিবিএ ফ্রান্স শাখার বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত ।। গুণীজনদের সম্মাননা প্রদান

Published: 22. Nov. 2016 | Tuesday

আবু তাহির, ফ্রান্স : প্রবাসীদের সমস্যা সমাধানে ভূমিকা ও অধিকার আদায়ে ইউরোপের সর্ববৃহৎ সামাজিক সংগঠন ইপিবিএ ফ্রান্স শাখার অভিষেক অনুষ্ঠিত হয়েছে।
রবিবার ফ্রান্সের রাজধানী প্যারিসের পান্তায় একটি অভিজাত হলে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের ফ্রান্স শাখার সভাপতি ফারুক খান। তিন পর্বের এই অনুষ্ঠান উদ্বোধন করেন সংগঠনের প্রধান উপদেষ্টা রেজা আহমদ ফয়ছল চৌধুরী শুয়েব। সদস্যদের উত্তরীয় পরিয়ে পরিচয় করিয়ে দেন কেন্দ্রুীয় সভাপতি শাহানুর খান। প্রথম পর্ব পরিচালনা করেন ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক আব্দুস সালাম।
দ্বিতীয় পর্বে আলোচনায় অংশগ্রহণ করেন প্রধান অতিথি টাওয়ার হেমলেটসের স্পিকার কাউন্সিলর খালিছ উদ্দিন আহমদ, বাংলাদেশ সরকারের নৌ পরিবহণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ হাসানুর রহমান, ইপিবিএ প্রধান উপদেষ্টা ও চ্যানেল আই ইউরোপের ডিরেক্টর রেজা আহমদ ফয়ছল চৌধুরী শুয়েব, কেন্দ্রীয় সভাপতি শাহানুর খান, জ্যেষ্ঠ সহ সভাপতি শওকত হোসেন বিপু, উপদেষ্টা এইচ এস হায়দার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, সদস্য এম এ তাহের, কেন্দ্রীয় সহ সভাপতি কামরুল হাসান জনি, তারাউল ইসলাম, জিকু বাদল, আশরাফুল ইসলাম ও মামুন মিয়া। ফ্রেঞ্চ ভাষায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মসংস্থান সম্পাদক শাহাদৎ হোসেইন সাইফুল। কোষাধ্যক্ষ মনির হোসেন ও  মহিলা সম্পাদক শিল্পী সুমা দাসের যৌথ পরিচালনায় আরো বক্তব্য রাখেন সাহিত্যিক হাসনাত জাহান, অ্যাডভোকেট রমজিদ আলী, তৌফিকা সাহেদ, শরীফ আহমদ সৈকত ও ফিনল্যান্ড প্রবাসী মোহাম্মদ আব্দুর রশিদ।
এ সময় বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখার জন্য যুদ্ধাহত মুক্তিযোদ্ধা শেখ মুহাম্মদ আলী, ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটিতে বাংলায় ফ্রান্স ভাষা শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য কৌশিক রাব্বানী, ইউরোপে বাংলা গানের প্রচার ও প্রসারের জন্য শিল্পী আরিফ রানা এবং ফ্রান্সে রন্ধন প্রতিযোগিতায় প্রথম হওয়ার জন্য রাবেলাইস ট্যালেন্ট ইব্রাহিম খলিলকে বিশেষ সম্মাননা ও সংবর্ধনা প্রদান করা হয়।
পরে সুস্ময় শরীফ ও সুমা দাসের যৌথ পরিচালনায় গান পরিবেশন করেন লন্ডনের শিল্পী গৌরী চৌধুরী, ফ্রান্সের জনপ্রিয় শিল্পী আরিফ রানা ও বাংলাদেশ থেকে আগত শিল্পী তানমিন ফুল। নৃত্য পরিবেশন করে মিষ্টি, স্বর্ণালী অনামিকা ও স্টার সানি।

Share Button
April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com