আজমিরীগঞ্জে ইউএনওকে লাঞ্ছিতের ঘটনায় মামলা : আসামি যুবলীগ নেতাকর্মী

Published: 14. Jan. 2018 | Sunday

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলা উন্নয়ন মেলায় রাজনৈতিক ব্যানার অপসারণ করায় যুবলীগ নেতার হাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা লাঞ্ছিত হবার ঘটনায় মামলা দায়ের হয়েছে।
রবিবার বিকেলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলী থানায় এ মামলাটি দায়ের করেন। এতে উপজেলা যুবলীগের আহবায়ক বাবুল রায় ও যুগ্ম আহবায়ক মমিনুর রহমান সজিবের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করা হয়েছে। এর পরপরই পুলিশ যুবলীগ কর্মী উকেদ মিয়াকে গ্রেফতার করে।
প্রত্যক্ষদর্শীরা জানান, আজমিরীগঞ্জে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হলে মেলাস্থলে এবং উপজেলা পরিষদ ভবনের বিভিন্ন অংশে বড় কয়েকটি ব্যানার লাগান উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মমিনুর রহমান সজিব। এসব ব্যানারে তিনি এলাকার সাংসদ অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এবং জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ছবি ব্যবহার করেন।
শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে এ সকল রাজনৈতিক ব্যানার অপসারণ করা হয়। এরপর বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা উন্নয়ন মেলা পরিদর্শনে গেলে উপজেলা যুবলীগের আহবায়ক বাবুল রায় ও যুগ্ম আহবায়ক মমিনুর রহমান সজিবের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা তাকে অকথ্য ভাষায় গালাগাল করেন ও হুমকি দেন। এক পর্যায়ে দর্শনার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মেলাস্থল থেকে তার কার্যালয়ে নিয়ে যান।
খবর পেয়ে উপজেলার সকল কর্মকর্তা সেখানে মিলিত হন এবং উন্নয়ন মেলা সাময়িকভাবে বন্ধ রাখেন। এক পর্যায়ে যুবলীগের কতিপয় নেতাকর্মী উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে ‘জুতা’ মিছিল বের করে।
সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সাংসদ অ্যাডভোকেট আব্দুল মজিদ খান ও উপজেলা চেয়ারম্যান আতর আলী সহ অন্যদের উপস্থিতিতে এক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বাবুল রায় ও মমিনুর রহমান সজিব উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ক্ষমা প্রার্থনা করেন; কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা এভাবে শেষ করতে অপারগতা প্রকাশ করেন। কারণ বিষয়টি এর পূর্বেই তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছিলেন।
নির্বাহী কর্মকর্তা পুলক কান্তি চক্রবর্তী জানান, সরকারি কাজে কাজে বিঘ্ন সৃষ্টি, মানহানি, অপমান, শান্তিভঙ্গ, হুলস্থুল ও সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য এই মামলা দায়ের করা হয়েছে।

Share Button
January 2018
M T W T F S S
« Dec    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

দেশবাংলা

Facebook Auto Publish Powered By : XYZScripts.com